Saturday, June 11, 2022

ফারজানার সৃজনশীল উদ্যোগ কুশিকাটার 'টুকটাক'





নিউ গভঃ ডিগ্রি কলেজের অনার্স ৩য় বর্ষের ইতিহাসের স্টুডেন্ট উম্মে ফারজানা আফরোজ,ডাকনাম বৃষ্টি।তবে ক্যাবে সবাই তাকে ফারজানা আপু বলেই চিনে।

 

ছোটবেলা থেকেই তার চাঁপাই নবাবগঞ্জ শহরে বেড়ে উঠা। এই ফারজানার উদ্যোগ কুশিকাটা,রেশমি চুরি,গিফট বক্স বানানো, শাড়ী, হিজাব এগুলো  নিয়ে।তার ছোট্ট একটা পেজ আছে নাম টুকটাক।

 

লকডাউনে যখন সবাই বাসায় বসে বসে সময় কাটাচ্ছিলেন, ঠিক তখন ফারজানা তার ফুফাতো বোনকে দেখে ইন্সপায়ার্ড হয়ে কসমেটিকস আইটেম নিয়ে অনলাইনের যাত্রা শুরু করলেও বর্তমানে তার কুশিকাটার কাজগুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।প্রোডাক্ট রেডি করে ডেলিভারি দেওয়ার আগ মুহুর্তে অর্ডার ক্যান্সেল হওয়াটাই তার কাছে তার উদ্যোগের সবচেয়ে খারাপ অভিজ্ঞতা বলে মনে হয়েছে।

 

তার উদ্যোগের সবচেয়ে চ্যালেঞ্জিং বিষয়গুলো হচ্ছে অর্ডার পাওয়ার কয়েক ঘন্টার মধ্যে ডেলিভারি দেওয়া বা - ঘন্টার মধ্যে গিফট বক্স গুলা রেডি করে দেওয়া।যেহেতু গিফট বক্সের আঠা শুকানোর একটা রিস্ক থেকেই যায়। তবুও তিনি সবকিছু ম্যানেজ করে সামনে এগিয়ে যাচ্ছেন।

 

এই তরুণ উদ্যোক্তার ঝুঁড়িতে ছোটবেলায় তেমন কোন পুরস্কার না থাকলেও ক্যাম্পাস লাইফে বেশ কিছু পুরস্কার পেয়েছেন যা তার কাছে অনেক আনন্দের।

 

তরুণদের উদ্দেশ্যে ফারজানার পরামর্শ, উদ্যোগ শুরু করার পর ধৈর্য্য ধরে কাজে লেগে থাকলে সবাই সামনে এগিয়ে যেতে পারবে।অলসতাকে নিয়ে বসে থাকলে কেউ কখনো তার কাঙ্খিত লক্ষ্য পৌঁছাতে পারবে না।

 

ক্যাব ফারজানার উদ্যোগে মুখ্য ভুমিকা পালন করে  মুলত ক্যাবের মাধ্যমেই তার ৯০% সেল আর এর মাধ্যমেই তার এতো দুর পথচলা একারনে তিনি ক্যাবের জন্য কিছু করতে পারলে খুশি হবেন বলে জানিয়েছেন।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: