Saturday, September 17, 2022

গৃহিণী হয়েও সফল উদ্দোক্তা হয়ে উঠলেন সুইটি বিশ্বাস || ক্যাব



আলহামদুলিল্লাহ ক্যাবের সফল উদ্যোক্তার তালিকায় নাম লিখালেন রহনপুরের মেয়ে,আমাদের সম্মানিত সদস্য সুইটি বিশ্বাস।একজন গৃহিণী হয়েও কিভাবে সফল উদ্দোক্তা হওয়া যায় তার উৎকৃষ্ট উদাহরণ তিনি।

প্রথমে উনার পরিচয় দেই,তারপর তার সফলতা ও লাখপতি সেলার হওয়ার বর্ণনা দিবো।তার দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে। 

নামঃ সুইটি বিশ্বাস,

তিনি শাহ নেয়াতুল্লাহ কলেজের, সমাজকর্ম বিভাগের  ১ম বর্ষের ছাত্রী। পাশাপাশি তিনি একজন গৃহিণী। তিনি কাজ করছেন হোমমেড ফাস্টফুড খাবারের আইটেম নিয়ে।যেমনঃ

১.চিকেন বিরিয়ানি 

২.পটেটো চিপস

৩.পাস্তা

৪.পিৎজা

৫.বিভিন্ন আইটেমের বাংঙালী  খাবার।

এবার একনজরে দেখা যাক সুইটি আপুর  সফল উদ্যোক্তা হওয়ার গল্পটা।

তার উদ্যোক্তা হওয়ার শখ ছিল অনেক আগের কিন্তু কোনোভাবেই তিনি হতে পারছিলেন না কিভাবে কি করা যায় এই ভেবে।এই ব্যাপারটা উনার কাছে স্বচ্ছ ছিলনা।তখন উদ্যোক্তাকে গুলিয়ে ফেলতেন অনলাইন বিজনেস এর সাথে।

অনলাইন বিজনেস আর উদ্যোক্তা  দুটি ভিন্ন শব্দ, আর এ দুটির অর্থ ও ভিন্ন।করোনা মহামারীতে যখন চারদিকে নিস্তব্ধতা তখন তিনি দেখা পান,২০২১ সালের জানুয়ারি মাসে Chapainawabganj Association of Business -CAB নামের দেশীয় উদ্যোক্তাদের প্লাটফর্ম  যার নাম "ক্যাব"।

প্রথমে ক্যাবের নিয়মকানুন না বুঝলেও বেশী সময় লাগেনি বুঝে উঠতে।আসলে ক্যাবের হাত ধরেই নতুন করে অনলাইন বিজনেস উইমেন থেকে উদ্যোক্তা হতে চাইলেন। ক্যাবকে ভাললাগার অন্যতম কারণ এখানে দেশীয় যা কিছু আছে যেমন,পোশাক থেকে শুরু করে,খাবার,থালাবাসন,সবকিছু পাওয়া যায়।তখন তিনি ভাবলেন, আমি যদি ক্যাব এর মাধ্যমে  মানুষের মাঝে  খাবার পৌঁছে দিতে পারি তাহলে খারাপ হবেনা।তিনি শুরু করলেন দেশীয় খাবার অর্ডার নেওয়া,পাশাপাশি বিরিয়ানির সব ধরনের আইটেম, পিৎজা এবং সরবরাহ করতে লাগলেন চাঁপাইনবাবগঞ্জ শহরের মধ্যে। তিনি প্রথম অর্ডার  সরবরাহ করেন ২/৩/২০২১ইং তারিখে। প্রথম দিকে অর্ডার হতোনা, কিন্তু তিনি হাল ছেড়ে দেননি,চেস্টা চালিয়ে গেছেন।এভাবে পড়াশোনার পাশাপাশি, একজন গৃহিণী হয়েও তিনি হয়ে উঠলেন একজন সফল উদ্যোক্তা, যদিও তার কঠোর পরিশ্রম আর দৃঢ়  মনোবলে দ্বারায় তা সম্ভব হয়েছে।

বর্তমানে তিনি ক্যাবের লাখপতি সেলারের তালিকায়  নাম লিখিয়েছেন।ক্যাব থেকে তার এ পর্যন্ত মোট সেল ২,৮৩,২৩০৳(দুই লাখ তিরাশি হাজার দুইশত ত্রিশ টাকা)। যেটা মোটেও শুধুমাত্র একটা সংখ্যা নয়, সত্যি তিনি এটা অর্জন করেছেন।

আশাকরি নতুন উদ্যোক্তাদের সফল উদ্দোক্তা হিসেবে গড়ে উঠতে,সুইটি বিশ্বাসের ভুমিকা নজীর হয়ে থাকবে।ক্যাবের সাথে থেকে লাখপতি সেলার হওয়ায় ক্যাব এডমিন প্যানেল,মডারেটর,ও সম্মানিত সদস্যদের পক্ষ থেকে অভিনন্দন ও আন্তরিক মোবারকবাদ।

আমরা সুইটি আপুর উত্তরোত্তর উন্নতি কামনা করছি।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: