Saturday, May 20, 2023

নকশীকাঁথায় স্বপ্ন বুনছেন ক্যাবের আফিফা


 

কতজন কত প্রোডাক্ট নিয়ে কাজ করে। যেখানেই সম্ভাবনা দেখে সেটি নিয়েই কাজ করে। কিন্তু নিজ জেলার প্রতি ভালোবাসা থেকে নিজ জেলার প্রোডাক্ট নিয়ে বিজনেস করে এমন কজন আছে? চলুন আজ জেনে নেই এমনই এক উদ্যোক্তা আফিফার উদ্যোগের গল্প।

আফিফা খাতুনের গল্পের শুরুটা তার জীবন সঙ্গীর হাত ধরেই। বিভিন্ন ধরনের বিজনেস আইডিয়ার গল্প শুনতে শুনতে আফিফার ইচ্ছা হলো তিনিও বিজনেস শুরু করবেন। চিন্তা ভাবনা করে বেছে নিলেন চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী নকশীকাঁথা নিয়ে কাজ করবেন। তার এই সিদ্ধান্তে জ্বালানি দিয়েছে তার পারিবারিক ব্যবসায়িক ব্যাকগ্রাউন্ড। ফেসবুকে পেজ খুলে ফেললেন -সামিরাজ মার্ট। তারপর থেকে চলছে পথচলা।

এই পথচলায় খারাপ অভিজ্ঞতা কম থাকলেও কাস্টমাইজড কাঁথার সময়ের সীমাবদ্ধতা নিয়ে প্রতিবন্ধকতার শিকার হতে হয়েছে। যদিও এইসব প্রতিবন্ধকতা আলাপ আলোচনা করে পার হয়ে যান। তবে দিনশেষে গ্রাহকের সন্তুষ্টি আর আস্থা অর্জনকেই নিজের সেরা অর্জন মানেন।

তরুণদের উদ্দেশ্যে পরামর্শ দিতে বললে আফিফা জানান যে তিনি নিজেই শিক্ষানবিশ তাই বলার মতো তেমন কিছু নেই। তবে যেকোন উদ্যোগ গ্রহণের আগে ভালোমতো জেনে শুনে আসা উচিৎ।  আর ক্যাব সম্পর্কে আফিফা বলেন,"ক্যাব এমন এক প্লাটফর্ম যার মাধ্যমে সব উদ্যোক্তা নিজ জেলা এবং উদ্যোগকে তুলে ধরার সুযোগ পাচ্ছে। "


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: