Wednesday, June 14, 2023

ক্যাব প্রেস রিলিজঃ ব্যারিস্টার সুমনের পোস্টে ‘আমের রাজধানী নওগাঁ’ শিরোনামের তথ্য বিকৃতির প্রতিবাদ


 


ব্যারিস্টার সাইদ সায়েদুল হক সুমন তার ৫৪ লক্ষ ফলোয়ার সমৃদ্ধ ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে গত ৯ জুন,২০২৩ তারিখে দুপুর ২ টা ৩৯ মিনিটে একটি ভিডিও পোস্ট করেন যার ক্যাপশনে উল্লেখ করেছেন যে আমের রাজধানী নওগাঁ। এছাড়া ভিডিওতেও উল্লেখ করেছেন যে নওগাঁ আমের রাজধানী যা তিনি ছড়িয়ে দিতে চান। চাঁপাইনবাবগঞ্জ এসোসিয়েশন অব বিজনেস (ক্যাব) ফেসবুক গ্রুপ এই তথ্য বিকৃতির তীব্র নিন্দা জ্ঞাপন করছে।

 

উল্লেখ্য যে সরকারি ওয়েবসাইটে চাঁপাইনবাবগঞ্জকে আমের রাজধানী হিসেবে উল্লেখ করা আছে যা এক ধরনের জাতীয় স্বীকৃতি। এছাড়াও দেশের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় বিষয়টি নিয়ে বহুবার বহু রিপোর্ট হয়েছে যেখানে চাঁপাইনবাবগঞ্জকে আমের রাজধানী হিসেবে উল্লেখ করা হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে রয়েছে আম চাষের ঐতিহ্য। মহানন্দা বিধৌত চাঁপাইনবাবগঞ্জের মাটি সুমিষ্ট আমের জন্য বিখ্যাত বলে অনেকেই মত প্রকাশ করেন। এই জেলায় প্রতি বছর যে পরিমাণ আম উৎপাদন হয় তা সারাদেশের মানুষের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানী করে। এই জেলায় আছে জি আই প্রোডাক্ট ২ টি আম। আছে আম গবেষণা কেন্দ্র। সারা বছর এই জেলার প্রধান অর্থকরী ফসল নিয়ে চলে বিশাল কর্মযজ্ঞ। এতকিছুর পরেও চাঁপাইনবাবগঞ্জ ভিন্ন কোন জেলাকে আমের রাজধানী বলে প্রচার কোন ব্যবসায়িক অপ রাজনীতির চেষ্টা কিনা এই ব্যাপারে সংশয় থেকে যায়।

ক্যাব চাঁপাইনবাবগঞ্জের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের অনলাইন নেটওয়ার্কিং প্লাটফর্ম। আম ব্যবসায়ীদের জন্য আছে ক্যাব ম্যাংগো স্কোয়াড যেখানে প্রায় দেড় শতাধিক ব্যবসায়ী-চাষী যুক্ত আছে। তারা সকলেই এই ধরনের হীন তথ্য বিকৃতির তীব্র প্রতিবাদ জানায়। অবিলম্বে সংশোধনী পোস্ট দিয়ে চাঁপাইনবাবগঞ্জবাসী তথা দেশবাসীর কাছে সঠিক তথ্য তুলে ধরার দাবী জানায় চাঁপাইনবাবগঞ্জের আম ব্যবসায়ীরা। 

 

ধনবাদান্তে

রেজওয়ানুল কাদের

সমন্বয়ক,

ক্যাব এডমিন প্যানেল, ২০২২-২০২৩

ক্যাব

যোগাযোগ- ০১৪০৭-৬৬৮৩৮১


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: