Thursday, June 15, 2023

সিমা'র শাড়ির ভাজে জীবনের সফলতা || উদ্যোক্তা ফিচার


 

সকাল হলেই পাখির ডাক, শিরশির বাতাসে ঘুম ভাঙা।প্রতিনিয়ত কাজে ব্যস্ত হয়ে যাওয়া মানুষজন। প্রকৃতির নিয়মে এভাবেই সবকিছু ঠিকঠাক চললেও মানবজীবনে হঠাৎ নেমে আসে সবচেয়ে খারাপ সময়। 

পুরা পৃথিবীর মানুষজন থমকে দাঁড়ায় আতঙ্কিত হয়ে, ভয়ে! কেননা ২০২০ সালের করোনা মহামারীর কারণে প্রতিটা মানুষের জীবন পাল্টে যায়। সময় যাবার সাথে সাথে দেখা দেয় অভাব, অনটন অসহায়ত্বের ছাপ। 

আর এই খারাপ সময় টাও এসেছিলো চাঁপাইনবাবগঞ্জের মেয়ে শরিফা খাতুন সিমা'র জীবনে। লেখাপড়া শেষ করে সবে মাত্র সংসারে মন দিয়েছিলো সিমা। কিন্তু করোনায় সব কিছু উলটপালট হয়ে যায় তার। নিজেকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে নিজের জানা সব টুকু জ্ঞান কাজে লাগান তিনি। বাসায় বসে বসে হাতে বুনন করতে থাকেন বিভিন্ন ধরনের শাড়ি ও থ্রি-পিস। আর সেগুলো অনলাইন পেজ প্রচেষ্টা নকশী কর্নারের মাধ্যমে পুরা বাংলাদেশের মানুষের কাছে পৌঁছে দেন তিনি। এই কাজের জন্য পরিবার,স্বামীর কাছ থেকে যথেষ্ট পরিমান সাহায্য পাচ্ছেন বলে জানান সিমা। সারাদিন বসে থেকে অনলাইনে বা ফেসবুকে এমনি এমনি ঘাটাঘাটি না করে সময় ও মেধাকে কাজে লাগিয়ে ফেসবুক থেকেও টাকা ইনকাম করে নিজেকে স্বাবলম্বী করা যায় এই চিন্তাটাই সিমার মনে জাগ্রত হয়। তিনি এই চিন্তাটাই সবার মাঝে জাগ্রত করতে চান। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: